স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ১৪ জুলাই প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। ওইদিন দেশের তিনটি সংসদীয় আসনে উপনির্বাচনে ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশন ওই তারিখ পরিবর্তন করে নতুন দিন নির্ধারণ করেছেন। নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। বৃহস্পতিবার (১০ জুন) এক পত্রে জাপা চেয়ারম্যান ইসিকে ধন্যবাদ জানান।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘১৪ জুলাই দিনটি জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ দেশের লাখ লাখ এরশাদপ্রেমীর কাছে অত্যন্ত বেদানাবিধুর ও আবেগঘন দিন। এই দিনে জাতীয় পার্টি এইচ এম এরশাদের সাফল্যময় জীবন নিয়ে আলোচনা, মিলাদ ও খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। তাই তার মৃত্যুবার্ষিকীর দিনে নির্বাচনে অংশ নেওয়া জাতীয় পার্টির জন্য কঠিন হয়ে পড়তো।’

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন ১৪ জুলাই এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনের পরিবর্তে তিন শূন্য আসনে ২৮ জুলাই ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়ে এরশাদের প্রতি সম্মান দেখিয়েছেন। এতে জাতীয় পার্টিসহ সর্বস্তরের এরশাদপ্রেমীর পক্ষ থেকে নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

ধন্যবাদপত্রে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

উল্লেখ্য, গেল ২ জুন নির্বাচন কমিশনের এক সভায় ১৪ জুলাই ঢাকা-১৪, কুমিল্লা-০৫ এবং সিলেট-৩ শূন্য আসনের উপনির্বাচনে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে গেল ৪ জুন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি এক বিবৃতিতে ১৪ জুলাই নির্বাচন না করতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান।

একই দাবিতে গেল ৮ জুন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে জাতীয় পার্টির শীর্ষ পর্যায়ের এক প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করে স্মারকলিপি দেন। বৃহস্পতিবার নির্বাচন কমিশনের এক সভায় ১৪ জুলাই এর পরিবর্তে ২৮ জুলাই তিন শূন্য আসনে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here